34 C
Dhaka
Friday, June 24, 2022
spot_img

সিলেটে হাসপাতাল পরিপূর্ণ, রোগী মারা যাচ্ছে হাসপাতাল গেইটে

সিলেটের কোথাও আইসিইউ খালি নেই, রোগী মারা যাচ্ছেন এ্যাম্বুলেন্সে-বাসায়

সিলেটের কোভিড রোগীদরে জন্য সরকারি-বেসরকারি হাসপাতাসে আইসিউ বেড এমনকি সাধারণ সিটও খালি নেই। আর অক্সিজেন সাপ্লাই নিয়ে টানাপোড়েনতো লেগেই আছে।

এদিকে করোনা ডিডিকেটেড শহীদ শামসুদ্দিন হাসপাতাল, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগীদের নিয়ে হিমশীম খাচ্ছেন। বেড দিতে না পেরে অসহায় বোধ করছেন তারা। হাসপাতালে ভর্তি হওয়া একজন পুরাতন রোগী সুস্থ হওয়া বা মারা যাওয়ার অপেক্ষায় থাকেন নতুন রোগীরা। বেডের অভাবে এ্যাম্বুলেন্সেই মারা যাওয়ার ঘটনা ঘটছে। জেলা প্রশাসক জানান, পরিস্থিতি মোকাবেলায়ূ হাসপাতালগুলোতে সিট বাড়ানোর চেষ্টা চলছে।

সিলেট বেসরকারি হাসপাতাল ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডা. নাসিম আহমদ জানান, বর্তমানে কোথাও সিট খালি নেই। পরিস্থিতি মোকাবেলার জন্য দ্রুত সমন্বিত উদ্যোগ প্রয়োজন।

এ্যাম্বুলেন্সে মারা যাওয়ার মর্মস্পর্ষী ঘটনা

করোনা ডেডিকেটেড সরকারী শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের সামনে শনিবার একজন রোগী এ্যাম্বুলেন্সে মারা যাওয়ার মর্মস্পর্ষী ঘটনা ঘটে। হাসপাতালে সিট খালি নেই শুনেই চিৎকার করে কাঁদতে থাকেন হবিগঞ্জ থেকে আসা রোগী মুহিবুর রহমানের ছেলে। আইসিইউ না মিললেও অন্তত একটি সাধারণ সিট-তাও মিলল না একশত বেডের শামসুদ্দিন আহমদ হাসপাতালে। পরে ওই রোগীকে নিয়ে যাওয়া হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসক জানালেন অ্যাম্বুলেন্সেই মারা গেছেন রোগী। এর আগে আক্রান্ত ঐ রোগীকে নিয়ে ঘুরেছেন বিভিন্ন হাসপাতালে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,362FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles