35 C
Dhaka
Sunday, September 26, 2021
spot_img

রেলের দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন

 

সিরাজগঞ্জ এক্সপ্রেস ও লোকাল ট্রেন পূনরায় নিয়মিত চালুর দাবিতে মানববন্ধন
রেল বাঁচাও আন্দোলন” সিরাজগঞ্জ

বন্ধ করে দেয়া সিরাজগঞ্জ এক্সপ্রেস ও লোকাল ট্রেন চালুর দাবিতে মানববন্ধ করেছে সিরাজগঞ্জ রেল বাঁচাও আন্দোলন।

বৃস্পতিবার ২৬ ( আগস্ট) সকাল১০টা থেকে সিরাজগঞ্জ বাজার ষ্টেশনে এ্যাডভোকেট মাহবুব এ খোদা টুটুলের সভাপতিত্বে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জেলার বিভিন্ন স্তরের মানুষ অংশ গ্রহন করেন। এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ড.জান্নাত আরা তালুকদার হেনরী,জেলা কমিউনিষ্ট পার্টির সাধারন সম্পাদক কমরেড ইসমাইল হোসেন,গনহত্যা অনুসন্ধান কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম বাসদ নেতা নব কুমার, প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন মোমিন বাবু, সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন, সাংবাদিক ইসমাঈল হোসেন, পথনাটক পরিষদ, সিরাজগঞ্জ আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম জগলু, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারণ সম্পাদক দিলীপ কুমার গৌর সিরাজগঞ্জ নাট্য ফেডারেশন সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম সোহাগ,সাবেক কাউন্সিল শাহাদাৎ হোসেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা খাজা বিপুল প্রমূখসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

বক্তরা বলেন এক সময় সিরাজগঞ্জ ছিল রেলের শহর। ব্রিটিশ আমলে শহরের মধ্যেই ছিল চার টি রেলষ্টেশন। এখান থেকে কলকাতা পর্যন্ত রেল সংযোগ ছিল। ধীরে ধীরে সিরাজগঞ্জ থেকে কমতে থাকে ট্রেন। এর পর সিরাজগঞ্জ বাসীর এক যুগের আন্দোলনের ফলে সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী আন্তঃনগর সিরাজগঞ্জ এক্্রপ্রেস ও একটি লোকাল চালু হয়। কিন্তু করোনার মধ্যে ট্রেন বন্ধ থাকার সময় গোপনে এই ট্রেন বন্ধ করে দেয়।

অবিলম্বে সিরাজগঞ্জ এক্সপ্রেস ও লোকাল ট্রেন চালু করার দাবি জানান বক্তরা। ১০ দিনের মধ্যে ট্রেন চালু করা না হলে —
আগামী ৫ সেপ্টেম্বর, ২১ রবিবার সকাল ১০টা বাজার ষ্টেশনে জমায়েত শেষে ডিসি আফিসে স্মারকলিপি প্রদান কর্মসুচী ঘোষণা দেয়া হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
2,959FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles