29 C
Dhaka
Saturday, July 2, 2022
spot_img

রূপসায় মন্দির- দোকানে হামলা

 

খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে শতাধিক যুবকের হামলায় হিন্দু সম্প্রদায়ের প্রচুর ক্ষয় ক্ষতির ঘটনা ঘটেছে।

তাদের হামলায় চারটি মন্দির, ছয়টি দোকান এবং দুই বাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অভিযোগ পাওয়া গেছে, শেখপুরা, বামনডাঙ্গা এবং চাঁদপুর এলাকার শতাধিক যুবক সংঘবদ্ধভাবে শনিবার সন্ধ্যায় এসব তান্ডবের নেতৃত্ব দেয়৷

দুর্বৃত্তরা শিবপদ ধরের বাড়িতেও হামলা চালায়। এরপর হামলাকারীরা বলাই মল্লিকের দোকান ও বাড়ি, অনির্বাণ হীরার চায়ের দোকান, প্রিতম মজুমদারের মেশিনারিজের দোকান, গনেশ মল্লিকের ওষুধের দোকান, শ্রীবাস মল্লিকের মুদি দোকান এবং সৌরভ মল্লিকের মুদি দোকান ভাঙচুর ও লুটপাট চালায় সবলে অভিযোগ উঠেছে।

ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার সহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছিলেন।

 ৬ আগস্ট  হিন্দু সম্প্রদায়ের নামসংকীর্তনে বাধা দেওয়াকে কেন্দ্র এ হামলার ঘটনা ঘটে।

শিয়ালি পুরাতন জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা নাজিম উদ্দিন বলেন, ৬ আগস্ট এশার নামাজ চলাকালে হিন্দু সম্প্রদায়ের পুরুষ ও নারী বাদ্যযন্ত্র নিয়ে মসজিদের সামনে গানবাজনা শুরু করেন। এ অবস্থায় বের হয়ে নামাজের সময় তাদের শব্দ না করার জন্য অনুরোধ করি। তখন এক হিন্দু ব্যক্তি আমাকে ধাক্কা দেন। এতে মুসল্লি ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। রাতেই সে ঘটনা শেষ হয়। তবে ৭ আগস্টের কোনও ঘটনা সম্পর্কে তিনি কিছুই জানেন না বলে দাবি করেছেন।

তবে হিন্দু সম্প্রদায়ের লোকজন বলেন, আমরা এ গ্রামে অল্প কিছু মানুষ বাস করি। একজন ইমামকে ধাক্কা দেয়ার শক্তি আমাদের আছে?

এটা হামলার পেছনে অজুহাত।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,377FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles