23 C
Dhaka
Sunday, December 5, 2021
spot_img

মেয়র আব্বাসের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা

রাজশাহীর কাটাখালির পৌরমেয়রের বক্তব্য অসাংবিধানিক ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থি বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

একইসঙ্গে মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এই বিষয় জানান।

এ সময় মন্ত্রী বলেন, এটি দলীয় দৃষ্টিকোণ থেকে শতভাগ শৃঙ্খলা ভঙ্গ। দল যেখানে ম্যুরাল তৈরী করছে, সেই ম্যুরালটি ইসলাম বিরোধী, এই কথা বলে সে দলীয় শৃঙ্খলা নিঃসন্দেহে ভঙ্গ করেছে। দল নিশ্চয় সেটির ব্যবস্থা নেবে।

তিনি বলেন, প্রশাসনিকভাবে যদি বলা যায়, একজন মেয়র সরকারের অংশ। তারা যদিও নির্বাচিত প্রতিনিধি, পাবলিক সারভেন্ট, তবু সরকারি কর্মচারীরা যে আইন দ্বারা নিয়ন্ত্রিত হয়, একজন মেয়রও সেই আইন দ্বারা নিয়ন্ত্রিত। এটি আবহমান কাল থেকেই। এটা যে বর্তমান সরকার করেছে, বা বাংলাদেশে করা হয়েছে তা নয়, সারা পৃথিবীতেই। জনপ্রতিনিধিরা যখন দায়িত্ব নেয়, তারা একটা শপথ গ্রহণ করে, সংবিধান সংরক্ষণ করার দায়িত্ব তাদের আছে, সংবিধান মতো চলার দায়িত্ব তাদের আছে, এবং রাষ্ট্রীয় যেসব নীতি সেগুলোও মেনে চলার, সরকারি আদেশ-নির্দেশ মেনে চলার বাধ্যবাধকতা আছেে।

মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধের চেতনার সাথে এটি সাংঘর্ষিক, আমাদের সংবিধানের সঙ্গে এটি সাংঘর্ষিক। ‌‘ম্যুরাল করা যাবে না’ এমন কথা বা এটা সংবিধানের সাথে সাংঘর্ষিক। তিনি এ ধরনের কথা বলে থাকলে এটি শাস্তিযোগ্য অপরাধ। আমরা স্থানীয় সরকারকে অনুরোধ করবো এটা খতিয়ে দেখে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,044FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles