26 C
Dhaka
Sunday, May 22, 2022
spot_img

মাওয়ায় ফেরি চলাচল বন্ধ

ফেরি চলাচল বন্ধ আছ বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে শুক্রবার (১৩ আগস্ট) সন্ধ্যা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

পদ্মা নদীতে স্রোতের তীব্রতার জন্য ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে বলে বলছে ঘাট কর্তৃপক্ষ। কিন্তু, ফেরি চালাতে চালকরা অনীহা প্রকাশ করায় ফেরি বন্ধ রয়েছে বলে জানা গেছে।

শনিবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই রুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল। তবে ফেরি চালু করা যায় কি-না সে ব্যাপারে ফেরির চালকদের সঙ্গে আলোচনা করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাবাজার ঘাটের সহকারী ব্যবস্থাপক সামসুল আবেদীন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, পদ্মায় স্রোতের তীব্রতা থাকায় ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। শুক্রবার সারাদিনে ৩-৪টি কেটাইপ ফেরি চলেছে। রো রো, ডাম্পসহ অন্য ফেরি বৃহস্পতিবার থেকে বন্ধ রয়েছে। স্রোত থাকায় দুর্ঘটনা এড়াতে শুক্রবার সন্ধ্যার পর থেকে বন্ধ করে দেওয়া হয় ফেরি চলাচল। শনিবার সকালেও তা আর চালু হয়নি।

এদিকে, ফেরি চলাচল বন্ধ থাকায় বাংলাবাজার ঘাটে আটকে থাকা যানবাহন নিয়ে বিপাকে পড়েছেন চালকরা। পণ্যবাহী অনেক ট্রাক বিকল্প রুট দিয়ে যেতে বাংলাবাজার ঘাট ছেড়ে গেছেন। এছাড়া অ্যাম্বুলেন্সসহ ছোট যানবাহন আটকে আছে ঘাটে।

এর আগে শুক্রবার সকাল ৮টার দিকে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে কেটাইপ ফেরি কাকলির। এরপর থেকেই নৌরুটে ফেরি চলাচল সীমিত করে ঘাট কর্তৃপক্ষ।

ঘাটের একটি সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যার পর বাংলাবাজার ঘাট থেকে ফেরিতে কোনো যানবাহন লোড নেয়নি ফেরির চালকরা। ফলে বন্ধ ছিল ফেরি চলাচল। তবে ঘাট কর্তৃপক্ষ স্রোতের কারণে বন্ধ থাকার কথা জানায়।

শনিবার সকালে বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক সামসুল আবেদীন বাংলানিউজকে জানান, ফেরি এখনো বন্ধ রয়েছে। তবে চালু করার ব্যাপারে ফেরির মাস্টারদের সঙ্গে আলোচনা হচ্ছে।

সৌজন্যে

বাংলা নিউজ ২৪ ডট কম

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,323FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles