30 C
Dhaka
Saturday, September 25, 2021
spot_img

বিশ্বের কাছে এখন আমেরিকা এক অসহায়ের প্রতিচ্ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আফগানিস্তানে হামলায় মার্কিন সেনাদের মৃত্যুতে বিশ্বের সামনে যুক্তরাষ্ট্রের দুর্বল ও অসহায় চেহারা ফুটে উঠেছে।

মার্কিন গণমাধ্যম  ফক্স নিউজকে দেওয়া  সাক্ষাৎকারে ট্রাম্প এসব কথা বলেন।

তিনি তার প্রতিপক্ষ  জো বাইডেনের দুর্বল নেতৃত্বের কঠোর সমালোচনা করেছেন। ট্রাম্পের দাবি, তিনি প্রেসিডেন্ট থাকলে এমন ঘটনা ঘটতো না।

ট্রাম্প বলেন, আফগানিস্তানের রাজধানী কাবুলে বিমানবন্দরে হতাহতদের মধ্যে ১৩ জন মার্কিন সৈন্য আছেন। এ সময়ে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব দিচ্ছেন এমন একজন, যিনি জানেন না তার কী করা উচিত।

তালেবান ক্ষমতা দখলের পর এভাবে হামলায় সেনা নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের ও মার্কিন যোদ্ধাদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। ট্রাম্পের দাবি করেন, ২০২০ সালে চুক্তি হওয়ার পর ১৮ মাসে কোনো মার্কিন সেনাকে তালেবান হত্যা করেনি। সাহস পায়নি।

এর আগে বৃহস্পতিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় কাবুলে বিমানবন্দরে জোড়া আত্মঘাতী হামলায় এ পর্যন্ত ১৩ মার্কিন সেনা ও ২৮ তালেবান সদস্যসহ কমপক্ষে ১৭৫ জন নিহত হয়েছেন।
এদিকে জঙ্গি সংগঠন আইএস খোরাসান এ হামলার দায় স্বীকার করার একদিন পার না হতেই (আইএস)কে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।
বৃহস্পতিবার কাবুলে ভয়াবহ বোমা হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন হামলাকারীদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যারা আমেকিার ক্ষতি চায়, তারা জেনে রাখুন, আমরা ক্ষমা করবো না। আমরা ভুলবোও না। তিনি বলেন, আমরা তাদের খুঁজে বের করবো। তাদেরকে চরম মূল্য দিতে হবে।

এই ঘোষণার পরপরই সেনা হত্যার প্রতিশোধ নিতে ড্রোন হামলা চালায় যুক্তরাষ্ট্র।

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
2,959FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles