28 C
Dhaka
Saturday, July 2, 2022
spot_img

‘বাইশরশি জমিদারবাড়ি,সবাই মিলে রক্ষা করি’

ফরিদপুরের সদরপুরে বাইশরশি জমিদারবাড়ি প্রত্নতত্ত্ব অধিদপ্তরের অধীনে নিয়ে সংস্কার ও রক্ষণাবেক্ষণের দাবিতে মানববন্ধন হয়েছে। গতকাল মঙ্গলবার সদরপুর ও ফরিদপুর শহরে এ কর্মসূচি পালিত হয়। পরে একই দাবিতে সদরপুর ইউএনওর কাছে স্মারকলিপি দেওয়া হয়।

৩৪টি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ‘বাইশরশি জমিদারবাড়ি রক্ষা ও সংরক্ষণ আন্দোলন’–এর অংশ হিসেবে গতকাল এ কর্মসূচির আয়োজন করা হয়। দিনব্যাপী এ কর্মসূচিতে অসংখ্য তরুণ অংশ নেন। এ সময় তাঁরা ‘বাইশরশি জমিদারবাড়ি, সবাই মিলে রক্ষা করি’ স্লোগান দেন।

সদরপুরে পুখরিয়া-সদরপুর সড়কের বাইশরশি জমিদারবাড়ির সামনের সড়কে সকাল ১০টায় ‘ফরিদপুরের সকল স্বেচ্ছাসেবী সংগঠনসহ বাংলাদেশের বিভিন্ন ঐতিহ্যপ্রেমী সংগঠন’–এর ব্যানারে মানববন্ধন শুরু হয়। ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন সদরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শহীদুল ইসলাম। তিনি বলেন, ‘বাইশরশি জমিদারবাড়ি শুধু সদরপুরের নয়, সারা দেশের একটি ঐতিহ্য। এটি রক্ষা করতে যা যা প্রয়োজন, তা আমরা করব।’ জমিদারবাড়ি রক্ষাসহ পর্যটনকেন্দ্র গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সনের কাছে অনুরোধ জানান তিনি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,376FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles