34 C
Dhaka
Friday, September 24, 2021
spot_img

প্রধানমন্ত্রীর প্রনোদনা ঋন বিতরন

 

শরণখোলা (বাগেরহাট)
প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা তহবিল থেকে শরণখোলায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যাক্তাদের ঋণ প্রদান করা হয়েছে। বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মাধ্যমে স্বল্প সুদে ২৯ জন সদস্যের প্রত্যেককে এক লাখ করে মোট ২৯ লাখ টাকা ঋণ প্রদান করা হয়।
গরু মোটাতাজাকরণ, হঁসমুরগি পালন ও মৎস্য চাষের জন্য সোমবার (৯আগস্ট) সকালে বিআরডিবির উপজেলা কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে পল্লী উন্নয়ন সমিতির সদস্যদের মাঝে এই ঋণ বিতরণ করা হয়।
বিআরডিবি সভাপতি এম সাইফুল ইসলাম খোকনের সভাপতিত্বে এবং পল্লী উন্নয়ন কর্মকর্তা মোসাঃ লাবনী খাতুনের সঞ্চালনায় ঋণ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত, পল্লী উন্নয়ন বোর্ডের বাগেরহাটের উপপরিচালক মো. নাসির উদ্দিন, জনতা ব্যাংকের শরণখোলা শাখার ব্যবস্থাপক সুজন পোদ্দার, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. এসকেন্দার আলী প্রমূখ।
উপজেলা পল্লী উন্নয়ন অফিস সূত্র জানায়, করোনা দুর্যোগে ভেঙে পড়া গ্রামীণ অর্থনীতি সচল এবং গ্রাম পর্যায়ের পল্লী উন্নয়ন সমিতির সদস্যদের সাবলম্বি করতে মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ উদ্যাগ গ্রহন করেন। তারই ধারবাহিকতায় মাত্র ৪শতাংশ সেবামূল্যে প্রথম পর্যায় শরণখোলার ২৯জন উদ্যোক্তার মাঝে এই ঋণ প্রদান করা হয়। ঋণ গ্রহনের তিন মাস পর থেকে পরবর্তী ২৪ মাসে ১৮টি সমকিস্তিতে এই ঋণ পরিশোধ করতে হবে। ##

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
2,954FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles