23 C
Dhaka
Wednesday, December 7, 2022
spot_img

দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবির কর্মসূচি

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম লাগামহীন বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) আগামী ১৬-২২ অক্টোবর দেশব্যাপী ‘বিক্ষোভ সপ্তাহে’র ডাক দিয়েছে। ‘বিক্ষোভ সপ্তাহে’ জেলা-উপজেলায় সর্বত্র হাটসভা, পথসভা ও কাঁচা বাজারের সামনে ‘দাম কমাও জান বাঁচাও’ স্লোগানে বিক্ষোভ করা হবে।

আগামী ২২ অক্টোবর ঢাকাসহ সব জেলা শহরে বিক্ষোভ-কর্মসূচি পালিত হবে।
সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে ‘বিক্ষোভ সপ্তাহে’র বিক্ষোভ-কর্মসূচি সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এর মধ্যেই ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ হিসেবে সরকার আবারও ১২ কেজি সিলিন্ডারের এলপিজির দাম বাড়িয়েছে। করোনার আঘাতে মানুষ যখন অসহায় এবং মানুষের আয় কমেছে তখন ‘দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া’র ধাক্কায় মানুষের জীবন চরম হুমকির মধ্যে পড়েছে। সরকারের বাজার তদারকি ও নিয়ন্ত্রণের অভাবে ব্যবসায়ী সিন্ডিকেট দাম বাড়িয়েই চলেছে। গণবিরোধী সরকার লুটেরা, মুনাফাখোর, মজুদদারদের ‘পাহারাদার’ হিসেবে ব্যবসায়ী সিন্ডিকেটকে রক্ষা করে চলেছে। সরকার আর সিন্ডিকেটের যোগসাজশে একদিকে উৎপাদক কৃষক প্রতারিত হচ্ছে, অন্যদিকে ভোক্তাদের পকেট কাটা যাচ্ছে। অবৈধ সিন্ডিকেট শুধু বাজার নয়, গণবিরোধী কর্তৃত্ববাদী সরকারকেও নিয়ন্ত্রণ করছে।

১০ অক্টোবর ২০২১

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,599FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles