28 C
Dhaka
Sunday, September 26, 2021
spot_img

তালেবান বর্বরতা

 

তালেবানের দখলে যাওয়ার পর প্রতিদিনই পাল্টে যাচ্ছে আফগানিস্তানের চেহারা। তালেবানের ভয়াবহ বর্বরতার মধ্যে দিয়ে প্রতিটি মুহূর্ত পার করছে সেখানকার মানুষ। বেশি আতঙ্কের মধ্যে দিয়ে সময় পার করছেন আফগানিস্তানের নারীরা।

দেশটির উত্তরাঞ্চলীয় ছোট একটি শহরে তিন ছেলে ও এক মেয়েকে নিয়ে বসবাস করেন নাজিয়া। তালেবান জঙ্গিরা হঠাৎ এক দিন তার দরজায় কড়া নাড়ল। নাজিয়ার মেয়ে মনিজা (২৫) মাকে জানালেন তালেবান এসেছে। তার মা তাকে বললেন, গত তিন দিন ধরে তারা একই কাজ করছে। ১৫ জনের বেশি তালেবানের জন্য খাবার রান্না করে দেওয়ার দাবি জানাচ্ছে তারা। গত দিনগুলোতে ভয়ে মা দরজা খোলেননি। এদিন মা দরজা খুলে তাদের বললেন, আমি দরিদ্র, কীভাবে তোমাদের এতগুলো লোকের খাবার দেব।

মনিজা বলেন, তালেবান মায়ের এই কথা শুনেই তাকে মারতে শুরু করল। মা নিস্তেজ হয়ে পড়লেন। তারা তাদের ‘একে৪৭এস’ বন্দুক দিয়ে সমানে মাকে আঘাত করতে থাকল। তাদের থামানোর জন্য মনিজা এ সময় চিৎকার করছিলেন বলে জানান।

পাশের ঘরে গ্রেনেড নিক্ষেপের আগে কিছুক্ষণের জন্য থেমে যান তারা। এরপর যখন চারদিকে আগুন ছড়িয়ে পড়ল তখন তারা পালিয়ে গেলো। অতিরিক্ত আঘাতে মারা গেলেন মা, আমরা চার ভাইবোন এতিম হয়ে গেলাম, বলেন মনিজা।

খবর সিএনএনের।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
2,959FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles