30 C
Dhaka
Friday, August 19, 2022
spot_img

ট্রেনের ছাদে যাত্রী বহন করলে ব্যবস্থা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির আন্দোলনের প্রেক্ষিতে রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে শুনানিতে ট্রেনের ছাদে যাত্রী বহন বন্ধ করতে বলেছে হাইকোর্ট।

আর যেসব কর্মকর্তারা রেলে যাত্রী নেয়ার ব্যাপারে সাহায্য করবেন বা কাজে অবহেলা করবেন তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে জানিয়েছে আদালত।
বৃহস্পতিবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাই কোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে শুনানি করে এই মৌখিক আদেশ দেয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন “ট্রেনের ছাদে যাত্রী নেওয়া ও টিকিট কালোবাজারি বন্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে রেলওয়েকে জানাতে নির্দেশ দিয়েছেন আদালত। ওইদিন পরবর্তী আদেশ দেবেন।”

এর আগে গতকাল বুধবার আন্দোলনরত মহিউদ্দিন রনির অবস্থান কর্মসূচির বিষয়ে খোঁজ নিতে রাষ্ট্রপক্ষ এবং দুদককে বলেছিলেন হাইকোর্ট। ট্রেনের টিকেট কাটতে ভোগান্তিতে পড়ার জেরে বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ছয় দফা দাবিতে কমলাপুর রেলস্টেশনে ৭ই জুলাই থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,441FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles