29 C
Dhaka
Sunday, September 19, 2021
spot_img

জাকজমক করার পরিকল্পনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ বছরকে

বাংলাদেশের সংগ্রাম মুখর ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ ঢাকা বিশ্ববিদ্যালয়।  এই জনপদের প্রায় সব গনতান্ত্রিক ও ন্যায়ের আন্দোলনের সাথে তার সম্পর্ক। শিক্ষা – সংস্কৃতি- সমাজ বিকাশ- রাজনীতিতে ভূমিকা রাখা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্ণ করেছে।

এই গৌরবকে উৎসবের আবহে পালন করবে ঢাকা বিশ্ববিদ্যালয়।  করোনার কারনে শুরুটা সেভাবে করা না গেলেও বছর ধরে অনুষ্ঠানের ভেতর থাকতে চায় প্রতিষ্ঠানটি।

মূল অনুষ্ঠান আগামী নভেম্বরে বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণভাবে । ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে গৃহীত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের জন্য গঠিত কেন্দ্রীয় সমন্বয় কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য-সচিব সভায়  সংযুক্ত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় গবেষণা ও প্রকাশনা কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়। কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন বাধাগ্রস্ত হলেও এসব কার্যক্রম চলমান রয়েছে বলে সভায় জানানো হয়। শতবর্ষপূর্তির অনুষ্ঠান বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণভাবে নির্ধারিত তারিখে অনুষ্ঠিত হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখতে চায় প্রতিষ্ঠানটি।

 

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
2,944FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles