33 C
Dhaka
Monday, May 23, 2022
spot_img

গুজব পায়ে দলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মাহাথির

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। শনিবার এক বিবৃতিতে মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট (আইজেএন) হাসপাতাল জানিয়েছে, শারীরিক অবস্থার কাঙ্ক্ষিত উন্নতি হওয়ায় মাহাথির মোহাম্মদকে ডিসচার্জ করা হয়েছে।

বুধবার তাকে বাড়িতে যাওয়ার অনুমতি দেওয়া হয়।
এর আগে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, ‘শারীরিকভাবে তিনি সুস্থ। এখন তার প্রয়োজন বিশ্রাম এবং এ জন্য বাড়ি সবচেয়ে আদর্শ জায়গা।’

শুক্রবার এক ভিডিও বার্তায় ডা. মাহাথির এবং তার স্ত্রী তুন সিতি হাসমাহ আলী দোয়া, ফুল ও শুভেচ্ছা কার্ড পাঠানোর জন্য জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডা. মাহাথির চিকিৎসা চালিয়ে যাবেন এবং ডাক্তাররা তাকে আপাতত কোনো দর্শনার্থীর সঙ্গে সাক্ষাৎ না নেওয়ার পরামর্শ দিয়েছেন বলেও জানান তিনি।

১৬ ডিসেম্বর মেডিক্যাল চেকআপের জন্য আইজেএন হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহাথির। ২২ ডিসেম্বর হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। তারপর গত ৮ জানুয়ারি হৃদযন্ত্রে সমস্যা নিয়ে ফের আইজেএন হাসপাতালে ভর্তি হন ৯৬ বছর বয়স্ক এই বর্ষীয়ান রাজনীতিবিদ । তার কয়েক দিনের মধ্যেই গুজব ছড়ায়, এই বর্ষীয়ান নেতা মারা গেছেন।

হাসপাতালে ভর্তি হওয়ার পর ১১ দিন সাধারণ কেবিনে রাখা হলেও গত ১৯ জানুয়ারি তাকে স্থানান্তর করা হয় করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ)।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, এর আগে ১৯৮৯ এবং ২০০৭ সালে দুইবার বাইপাস সার্জারি হয়েছিল তার।
এ নিয়ে চলতি বছর দ্বিতীয়বারের মতো হাসপাতালে ভর্তি হলেন ৯৬ বছর বয়সী এই ব্যক্তি। এর আগে ৭ জানুয়ারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। স্বাস্থ্যগত উন্নতি হলে ১৩ জানুয়ারি ছাড়া পান তিনি।

২০২১ সালের ডিসেম্বরেও হৃদরোগের জটিলতায় হাসপাতালে ভর্তি ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত টানা ক্ষমতায় ছিলেন মাহাথির মোহাম্মদ। এরপর ২০১৮ সালে ৯২ বছর বয়সে সংস্কারবাদী জোটের প্রধান হিসেবে ক্ষমতায় ফিরে আসেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,323FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles