29 C
Dhaka
Saturday, September 24, 2022
spot_img

গন টিকা আর নয়

স্বাস্থ্য মন্ত্রী ডাক্তার জাহিদ  মালেক বলেছেন, সবাইকে করোনা ভাইরাসের টিকা কার্যক্রমের আওতায় আনতে ‘গণটিকা’ কার্যক্রম আর নেওয়া হবে না। যে পরিমাণ টিকা পাবো সে পরিমাণ লোককে টিকা দেব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২৩ আগস্ট) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে একথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, এই মুহূর্তে গণটিকা কার্যক্রম শুরু করছি না। কারণ সে পরিমাণ টিকা হাতে নেই। আর  আমাদের হাতে যখন যা টিকা আসবে আমরা ততোগুলো লোককে দেব। লম্বা লম্বা লাইন করে দেবো না। অনেকে বলেছে যে মর্ডানার টিকা শেষ হয়ে যাচ্ছে, তাড়াতাড়ি করে মর্ডানার টিকা দেই। টিকা কিন্তু সবই কার্যকর তা যে দেশেরই হোক আমেরিকা, ভারত, যুক্তরাজ্য, চীন বা অন্য দেশ। সেজন্য হুড়োহুড়ি করে যাওয়ার দরকার নেই।

অনেকেই নিবন্ধনের এক মাস পরেও টিকা পাচ্ছে না কেন- প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ পর্যন্ত সাড়ে তিন কোটি নিবন্ধন হয়েছে। তার মধ্যে দুই কোটি লোকের বেশি টিকা পেয়েছেন। এমনও দিন গেছে যে ২০ লাখ লোক নিবন্ধন করেছেন। টিকা তো ততটুকু দিতে পারবো যতটুকু হাতে আছে।

 

১৮ বছরের ঊর্ধ্বে ও  এনআইডি না থাকায় নিবন্ধন করতে পারছে না- এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা বলেছি টিকা প্রাপ্তি সাপেক্ষে নিবন্ধনের সুযোগ দেব। টিকা হাতে নাই আর বড় বড় কর্মসূচি নেব, সেটা আগামীতে হবে না।

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,498FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles