28 C
Dhaka
Monday, July 4, 2022
spot_img

করোনা, বিশ্বে একদিনে মারা গেল ৫ হাজার

বিশ্বে করোনায় একদিনে ৫ হাজারের বেশি মৃত্যু
বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ হাজার ১২০ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৩ লাখ ৬৬ হাজার ৪১৩ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের হয়েছেন ৫ লাখ ৫৫ হাজার ৭৯৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ কোটি ৪৫ লাখ ৩১ হাজার ৬২০ জনে।

রোববার (১৯ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া এ তথ্য পাওয়া যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৪১৮ জন এবং মারা গেছেন ১২৫ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১২ লাখ ৭৯ হাজার ৪২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৭ হাজার ১৭৩ জন মারা গেছেন।

একই সময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ৮৫ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৪৩৪ জন।

এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১ লাখ ৮৬ হাজার ৮২৩ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯৬ হাজার ১৮০ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত।

তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৩৮ হাজার ৫৮৪ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৭ হাজার

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,379FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles