29 C
Dhaka
Thursday, July 7, 2022
spot_img

উত্তর প্রদেশে ভাগ বসাতে চায় শিব সেনা

রাম মন্দির আন্দোলনে তাঁরাও অংশীদার। তাই উত্তরপ্রদেশে হিন্দুত্ববাদী ভোটে যোগী আদিত্যনাথ তথা বিজেপিকে ওয়াক ওভার দিতে নারাজ শিব সেনা। উদ্ধব ঠাকরে ঘোষণা করলেন, আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে অন্তত ১০০টি আসনে প্রার্থী দেবে শিব সেনা। রবিবার দলের প্রধান মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত একথা জানিয়েছেন।

শনিবারই শিব সেনার পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল, শিব সৈনিকরা উত্তরপ্রদেশের মানুষের কন্ঠ হয়ে উঠতে চায়। তাই রাজ্যের ৪০৩ আসনেই আমরা প্রার্থী দেব। দলের উত্তরপ্রদেশের নেতারা লখনউয়ে এক জরুরি বৈঠকের পর এই সিদ্ধান্ত ঘোষণা করেন। কিন্তু বাস্তবে উত্তরপ্রদেশে শিব সেনার সংগঠনের সেই জোর নেই। কিছু কিছু এলাকা ছাড়া রাজ্যের অধিকাংশ এলাকায় প্রার্থী জোগাড় করাই মুশকিল। তাই ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পিছিয়ে এসেছে সেনা নেতৃত্ব। রবিবার সকালেই সেনার মুখপাত্র রাউত জানিয়েছেন, তাঁরা লড়বেন ১০০টি বাছাই করা আসনে।

শিবসেনা বলছে, শুধু নামমাত্র সব আসনে প্রার্থী দিয়ে দুর্নাম কুড়োতে চায় না দল। বরং, তারা চাইছে বাছাই করা ১০০টি আসনে ভালমতো লড়াই করতে। যাতে উত্তরপ্রদেশে দলের সংগঠনও বাড়ে। আবার উগ্র হিন্দুত্ববাদীদের ভোটে ভালমতো ভাগ বসিয়ে বিজেপিকে বড়সড় ধাক্কাও দেওয়া যায়। সেই লক্ষ্যেই পরিকল্পনা বদলে ফেলেছে সেনা। শিব সেনার এই পরিকল্পনা বদল বিজেপির জন্য দুঃসংবাদ হতে পারে। কারণ সেনা সূত্রের খবর, তাঁরা মূলত বিজেপির কোর হিন্দু ভোটব্যাংকে থাবা বসানোর চেষ্টা করবে। সেই মতোই বাছাই করা হবে প্রার্থী। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে গুরুত্ব পাবে উচ্চবর্ণের মানুষেরা। যা কিছুটা হলেও বিজেপির ভোটব্যাংকে ভাগ বসাতে পারে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,385FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles