spot_img
Home বিশেষ সংবাদ আবার আঘাত পদ্মাসেতুতে

আবার আঘাত পদ্মাসেতুতে

আবার আঘাত পদ্মাসেতুতে

পিলারের পর এবার মুন্সিগঞ্জের লৌহজং এলাকায় পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা লেগেছে। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৭টায় এই ঘটনা ঘটে।

সকালে নারায়ণগঞ্জ থেকে পাটুরিয়া যাচ্ছিল ফেরি ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’। এসময় পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানে ১-বি স্প্যানের সঙ্গে ওই ফেরির মাস্তুলের ধাক্কা লাগে। এতে ফেরির মাস্তুল ভেঙে গেছে।

পদ্মাসেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (সেতু) দেওয়ান মোহাম্মদ আব্দুল কাদের সংবাদটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ফেরির মাস্তুল সেতুর স্প্যানে আঘাত করেছে। ভিডিওতে আমরা পরিষ্কার দেখতে পাচ্ছি। তবে ফেরির লোকজন বিষয়টা স্বীকার করছে না।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ঘাট কর্তৃপক্ষ জানায়, এর আগে সেতুর পিলারের ক্ষত স্থান মেরামতের জন্য ফেরিটি পাটুরিয়া থেকে প্রকল্প এলাকায় আসে। মেরামত শেষে ফেরিটি পুনরায় পাটুরিয়া যাওয়ার আগে মাস্তুল নামিয়ে ফেলা হয় যাতে করে সেতুতে আঘাত না লাগে। মাস্তুল নামানো ও ওঠানোর জন্য কিছুটা সময় নেওয়া হয়।

হঠাৎ করে মাস্তুল ওঠানো ও নামানোর কাজে মানুষের সমাগমকে পিলারের দুর্ঘটনা হিসেবে চালিয়ে দেওয়া হয় বলে দাবি ঘাট কর্তৃপক্ষের।

এর আগে গত ১৩ আগস্ট মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে আসছিল ফেরি কাকলি। সকাল ৮টার দিকে প্রবল স্রোতের কারণে ফেরিটি সেতুর ১০ নং পিলারে আঘাত হানে। এতে তেমন কোনো ক্ষতি হয়নি। ৯ আগস্ট সন্ধ্যায় ১০ নম্বর পিলারে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় ২০ যাত্রী আহত হন। ২৩ জুলাই সকাল ১০টার দিকে পদ্মা সেতুর ৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায় রো রো ফেরি শাহ জালাল। এতে ২০ জন যাত্রী আহত হন। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্তও করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here