27 C
Dhaka
Thursday, June 30, 2022
spot_img

অসাধারণ জয়, অসহায় পরাজয়

 

 বিধ্বংসী  বল করে তছনছ করে দিল অস্ট্রেলিয়ার দম্ভ।

কারা করলো? বাংলাদেশের বাঘেরা।

অস্ট্রেলিয়ার টি -টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন রানে অলআউট হলো তারা । পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ১২৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৬২ রানে গুটিয়ে যায় দলটি।

এতো করুন পরাজয় দেখে বিস্মিত ক্রিকেট দুনিয়া।

বাংলাদেশ ম্যাচ জেতে ৬০ রানে। আগেই সিরিজ নিশ্চিত করা টাইগাররা শেষ করে ৪-১ ব্যবধানে।

এর আগে একবার  ইংল্যান্ডের বিপক্ষে ২০০৫ সালে ৭৯ রান করতে পেরেছিল তারা।

আর আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে এটি ১৭তম সর্বনিম্ন রানের স্কোর।

এছাড়া এদিন ১৩.৪ ওভারে অলআউট হওয়াও অস্ট্রেলিয়ার সবচেয়ে ছোট ইনিংস। এর আগে ১৫ মার্চ ১৮৭৭ সালে এর চেয়েও কম ওভারে শেষ হয়েছিল তাদের ইনিংস।

আজ  সাকিব আল হাসান  ফিরেছেন রাজার মতো। ৩.৪ ওভার বল করে মাত্র ৯ রান খরচ করে একটি মেডেনসহ ৪টি উইকেট তুলে নেন। ম্যাচ সেরা ও সিরিজ সেরার পুরস্কারও তিনি হাতে তোলেন। দাপট এই সিরিজেই প্রথম ম্যাচে নামা মোহাম্মদ সাইফউদ্দিন দাপট দেখাতে ভোলেন নি । ৩ ওভারে ১২ রান দিয়ে এই পেসার নিয়েছেন ৩ উইকেট।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সোমবার (০৯ আগস্ট) পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষটিতে প্রথমে ব্যাট করা বাংলাদেশ ১২২ রানে থামে। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে এই সংগ্রহ করে স্বাগতিকরা। পরে লক্ষ্যে নেমে ১৩.৪ ওভারে ৬২ রানে শেষ হয় অজিদের ইনিংস।

 

দলীয় ১১তম ও নিজের দ্বিতীয় ওভারে এসে অ্যালেক্স ক্যারি ও মইসেস হেনরিকেসকে বিদায় করেন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপরের ওভারেই অ্যাশটন টার্নারকে বিদায় করে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০০তম উইকেট লাভ করেন সাকিব আল হাসান।।

অজিরা এমন ধস আর ঠেকাতে পারেনি। সাইফ আর সাকিব মিলেই শেষ করে দেন তাদের ইনিংস।

 

 

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,044FansLike
3,375FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles